আজ সোমবার, ২৪শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

বারের এজিএমে হট্টগোল

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির এজিএমে হট্টগোল হয়েছে। বারের বর্তমান কমিটির নেতৃবৃন্দ ইসির সদস্যদের নাম ঘোষণা করলে তা প্রত্যাখ্যান করে  বিক্ষোভ করেছে বিএনপি ও আওয়ামী লীগে পন্থী আইনজীবীদের একাংশ। বৃহস্পতিবার (৯ জানুয়ারি) দুপুরে জেলা আইনজীবী সমিতির নতুন ভবনে আয়োজিত বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ ঘটনা ঘটে। বেলা ১২ টা থেকে শুরু হওয়া এজিএমের প্রথম ৪টি এজেন্ডা নিয়ে আলাপকালেও বেশ কয়েকবার হট্টগোলের ঘটনা ঘটে।

এসময় মহানগর বিএনপির সহ সভাপতি ও বারের সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন খান বলেন, দলকানা ইসি কমিটি তৈরী করে বর্তমান কমিটি তার ভোট ডাকাতি জায়েজ করতে চায়। আমরা যেকোন মূল্যে এই সিদ্ধান্ত প্রতিহত করবো এবং গণস্বাক্ষর করে বার কাউন্সিলের প্রেরণ করবো।

একই ভাবে, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ও বারের সাবেক সভাপতি আনিসুর রহমান দিপু বলেন, আমরা এই ইসি কমিটি মানিনা। তাদের বিরুদ্ধে গতবারও বর্তমান কমিটির পক্ষে কাজ করার অভিযোগ রয়েছে। নির্বাচনের ফলাফল তাদের পক্ষে নিতেই জোড়পূর্বক এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। আমরা এর বিরুদ্ধে আগামী রবিবার গণস্বাক্ষর নিয়ে বার কাউন্সিল বরাবর অভিযোগ পাঠাবো।

তবে এ ব্যাপারে বারের বর্তমান সাধারন সম্পাদক এডভোকেট মোহসিন মিয়া বলেন, তারা বিরোধীতা করতেই পারে। আমরা সকলের সম্মতি নিয়ে এজিএমে ইসি কমিটি পাশ করেছি।

স্পন্সরেড আর্টিকেলঃ